কিউইদের বিপক্ষে জিতলেই সেমিফাইনালে টাইগাররা!

বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় খেলা ক্রিকেট। প্রতিনিয়ত দর্শকদের আস্থার প্রতিদান দিয়ে চলেছেন ম্যাশ বাহিনী। এবার তারই ধারাবাহিকতায় সেরা আটে জায়গা করে নিয়ে সুযোগ পেয়েছেন চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার। পূর্বের নয় বর্তমানের পারফর্মেন্স বিচার করে ট্রফি জেতার স্বপ্ন দেখছেন টাইগার সমর্থকরা। সেই লক্ষ্যে বসে নেই টিম টাইগার্সও। নিয়মিত কঠোর অনুশীলন করে যাচ্ছেন তারা।

ইতোমধ্যে সম্পন্ন হয়ে গেছে ম্যাশ বাহিনীর ২টি ম্যাচ। যার মধ্যে জয় না থাকলেও রয়েছে ১টি ড্র ও ১টি হার। সমর্থকরা বলছেন এখনো আশানুরূপ ফল পাননি তারা। কেননা শেষ ম্যাচটিও যে নিশ্চিত হারেরই ইঙ্গিত দিচ্ছিল। কিন্তু সর্বশেষ বরষা শেষ ভরসা হয়ে মূল্যবান একটি পয়েন্ট পাইয়ে দিয়ে বাঁচিয়ে রেখেছে সেমির স্বপ্ন।

কিউইদের সাথে সমান সংখ্যক পয়েন্ট নিয়ে রয়েছেন পয়েন্ট টেবিলের শেষে। তবে এখনো সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা রয়েছে টাইগারদের সামনে।তবে তার জন্য বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব ও হার্ড হিটার সাব্বিরের ফর্মে ফিরা অধিক গুরুত্বপূর্ণ বলে মনে করছেনন সমর্থকরা।

A গ্রুপের প্রথম দল হিসেবে চার পয়েন্ট নিয়ে সেমি-ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক ইংল্যান্ড। দ্বিতীয় অবস্থানে রয়েছে অস্ট্রেলিয়া। তাদের পয়েন্ট দুই।

সমীকরণ বলে টাইগাররা প্রথমবারের মত সেমিতে খেলতে হলে কিউইদের বিপক্ষে জেতার বিকল্প নেই। অন্যদিকে স্বাগতিক ইংল্যান্ডের সাথে হারতে হবে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট টিম অস্ট্রিয়ালাকে।

তবে আপাতত সবার চোখ থাকবে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড এর মধ্যেকার শেষ ম্যাচের দিকে। ম্যাচটি শুরু হবে আগামী শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৩.৩০ মিনিটে।

আর এই ম্যাচটি সামনে রেখে সংবাদ সম্মেলনে ড্যাশিং ওপেনার তামিম ইকবাল খান বলেন “সমীকরণ নয়, আগে নিউজিল্যান্ডের সাথে ম্যাচটি জিততে চাই”। ম্যাচটি কিউইদের জন্যও সমান সংখ্যক গুরুত্ববহ। কেননা টুর্নামেন্ট-এ টিকে থাকতে হলে নিউজিল্যান্ড এর জন্যও একই সমীকরণ।

সুতরাং ম্যাচটি কতটা হাড্ডাহাড্ডি লড়াই হবে তা বলার অপেক্ষা রাখে না।

Comments

comments