fbpx

২০২০ ‍সালে বিশ্বের সবচেয়ে দামী কয়েকটি স্মার্টফোন !

বিশ্বের সবচেয়ে দামী ফোন বলতে আমরা সাধারণত আইফোনকেই বুঝি। আমাদের দেশে প্রচলিত এই ধারণাটি আসলে ঠিক নয়। এমন অনেক ফোন আছে, যেগুলোর দাম আইফোনের চেয়ে অনেক অনেক বেশি। চলুন এরকমই কিছু ফোন সম্পর্কে জেনে নেয়া যাক, যেগুলো ২০২০ সালে অবস্থান করছে বিশ্বের সবচেয়ে দামী ফোনের তালিকায় !

১. FALCON Super Nova iPhone 6 Pink Diamond : এই ফোনটির বিশেষত্ব হচ্ছে এটি দেখতে গোলাকার। নাম পিংক ডায়মন্ড হলেও এটি হীর‍া দিয়ে মোড়া নয়। ফোনটির পেছনে রয়েছে খাঁটি সোনার বার। এই ফোনটির দাম ৪৮ মিলিয়ন ডলার ! বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় চারশ কোটি টাকার মত। লাক্সারীয়াস এ ফোনটি কেউ ন‍া কেনায় বাজার থেকে উঠিয়ে নেয়া হয়েছে।

২. Stuart Hughes iPhone 4s Elite Gold : লাক্সারীয়াস ফোনের জগতে আরেকটি নতুন ব্যয়বহুল ফোন স্টুয়ার্টস হ‍ুগস আইফোন ফোর এস এলিট গোল্ড। ডায়নোসনের হাড় দিয়ে বানানো এই ফোনটির বাজার মূল্য প্রায় ৮০ কোটি টাকা। হাতে বানানো এই হ্যান্ডমেড ফোনটিতে ১০০ ক্যারেট ডায়মন্ড ব্যবহার করা হয়েছে। এবং এর পেছনের অ্যাপল লোগোটিতে ব্যবহার করা হয়েছে ২৪ ক্যারেট সোনা ! এরমাঝেও আট ক্যারেটের আরো তিনটি হীরকখন্ড জুড়ে দেয়া হয়েছে।

৩. Diamond Crypto Smartphone : ফোনটি তৈরি করা হয়েছে সলিড প্ল্যাটিনাম দিয়ে। হাইটেক টোকনোলজি ব্যবহার করে এই ফোন তৈরি করা হয়েছে। ফোনটি নির্মাণে আরো ব্যবহার করা হয়েছে ২.৫ প্রিন্সেস কাট হীরা। এই ফোনটির দামও ১.৩ মিলিয়ন ডলার। বাংলাদেশি টাকায় প্রায় ১০ কোটি টাকার মত !

৪. Goldvish Le Million : এই ফোনটির ডিজাইন করেছে ওয়াচ এন্ড জুয়েলারি ডিজাইনার কোম্পানি। এই ফোনটি তৈরি ব্যবহার করা হয়েছে ১৮ ক্যারেট সোনা ও ২০ ক্যারেট হীর‍া। এই ফোনটির দাম ১.৩ মিলিয়ন ডলার। বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় ১০ কোটি টাকারও বেশি !

error: কপিরাইট প্রটেক্টেড !