অ্যাভেঞ্জারদের ভবিষ্যত

অ্যাভেঞ্জারস

অ্যাভেঞ্জারস নাম টার সাথে পরিচিত নন এমন মানুষ খুব কম পাওয়া যাবে বর্তমান বিশ্বে। মার্ভেল কমিক্স এর অনবদ্য সৃষ্টি এই জনপ্রিয় সিরিজটি সিনেমাপ্রেমীদের মনে উন্মাদনা তৈরী করেছে বেশ কয়েক বছর ধরেই। স্বভাবতই প্রশ্ন আসে, ভবিষ্যতে কি হবে অ্যাভেঞ্জারদের, তারা কি এভাবে আরো কয়েকদশক দর্শকদের মন মাতাবে, নাকি কয়েক বছরের মধ্যেই সব শেষ হয়ে যাবে। চলুন দেখা যাক…

কমিকসের আলোকে

অনেকেই হয়তো জানেন অ্যাভেঞ্জারসের মূল ভিত্তি এসেছে বিখ্যাত কার্টুনিস্ট স্ট্যান লি’র অ্যাভেঞ্জারস কমিক্স থেকে। অ্যাভেঞ্জারসের কমিকসের আলোকে যদি বলা হয়, তাহলে আরো বেশ কয়েকটি সিরিজ অপেক্ষা করছে আমাদের জন্যে। সিরিজগুলা হলো –

  • Avengers : The Last War
  • Avengers : Avengers and Captain Marvel
  • Avengers : Return of Ultron
  • Avengers : Gravity War
  • Avengers : Avengers and Thanos
  • Avengers : Avengers and Wolverine

দেখা যাচ্ছে যদি এই সিরিজগুলা রিলিজ হয় তবে ইনফিনিটি ওয়ার ছাড়িয়ে যাবে। এখানে ছোট্ট একটা স্পয়লার দিয়ে রাখি, ভবিষ্যতে infinity war এর থানোস অ্যাভেঞ্জারে যোগ দেয়। এবং আমরা সবাই জানি যে, ২০১৮ সালে রিলিজ হওয়া Logan সিনেমাটিতে উলভেরিন মারা যায়। এবং ঠিক এই কারণেই সম্ভবত Avengers and wolverine কখনোই বের হবে না।

মার্ভেল এর পরিকল্পনা

সম্প্রতি স্টান লি এক সাক্ষাতকারে বলেছেন যে, অ্যাভেঞ্জার শেষ পর্যায়ে আছে। খুব সম্ভবত Captain Marvel and Avengers এবং Avengers the last war এর পরেই মার্ভেল অ্যাভেঞ্জারদের ইতি টানবে। অ্যাভেঞ্জারপ্রেমী এই সিদ্ধান্ত সাদরে গ্রহণ করবে কিনা এই ব্যাপারে লেখকের কিঞ্চিত সন্দেহ আছে।

তবে আশার কথা হচ্ছে খুব সম্ভবত X men এবং Fantastic Four দের এক সেটে দেখা যাবে খুব শিঘ্রই।

এছাড়াও Avengers এর প্রতিটি সদস্যদের আলাদা আলাদা ভাবে দেখা যেতে পারে। ডেডপুল কে হয়ত হাল্কের সাথেও দেখা যেতে পারে।

Avengers তারকাদের মনোভাব

দুঃখজনক হলেও সত্যি যে, আমরা বেশ কয়েকটি চরিত্রকে নতুন রুপে দেখবো। স্টোর্মব্রেকার নামক অস্ত্রধারী থর এর চরিত্রে আর দেখা যাবে না ক্রিস হেমসওয়ার্থ কে। সম্প্রতি এক সাক্ষাতকারে তিনি বলেছেন যে, Avengers the last war এর পরে তিনি আর কখনো থরের ভূমিকায় থাকবেন না।

থাকবেন না ক্যাপ্টেন আমেরিকাও। ব্ল্যাক উইডো হিসেবে দুনিয়া কাপানো স্কারলেট জোহানসন কেও আর দেখা যাবে না। সম্প্রতি মার্ভেল জানিয়েছে তাদের আসন্ন ছবি black widow তে স্কারলেট জোহানসন থাকবেন না।

যাদের আবার দেখা যাবে

এখন সবার মনেই প্রশ্ন জাগ্রত হচ্ছে যে ইনফিনিটি ওয়ার এ মারা যাওয়া চরিত্রগুলা কি আবার ফিরে আসবে?
আনন্দের সাথে জানাতে হচ্ছে যে বেশ কয়েকটি চরিত্র ফিরে আসবে। স্পাইডার ম্যান, ডক্টর স্ট্রেঞ্জ এবং গার্ডিয়ান অফ গ্যালাক্সি ফিরে আসবে। কারণ মার্ভেল পরবর্তী ছবি তালিকায় রয়েছে –

  • Spiderman : Homecoming 2
  • Doctor Strange 2
  • Guardian of the galaxy :volume 3
  • Black panther:the return.

সুতরাং সারা বিশ্বের কমিকপ্রেমীদের জন্যে এটা অনেক আনন্দের খবর এতে কোনো সন্দেহ নেই।

সবশেষে একটা কথাই বলতে হয়, অ্যাভেঞ্জারস যদি সত্যি কয়েক বছরের মধ্যে শেষ হয় যায়, তাহলে আমাদের জন্যেই ভালো। কারণ বৃদ্ধ বয়সে নাতি নাতনীদের গল্প শোনাতে গেলে আর খুঁজতে হবে, তাদের অ্যাভেঞ্জারদের গল্প শোনালেই হবে।

Comments

comments

SHARE