fbpx

বাংলাদেশে আসছেন ট্রেভর জেমস – দ্য ফুড রেঞ্জার !

বাংলাদেশি ফুডলাভারদের জন্য এইমুহুর্তে সবচেয়ে খুশির খবর এটাই যে, আর দু’তিনদিনের মধ্যেই বাংলাদেশে আসছেন ট্রেভর জেমস দ্য ফুড রেঞ্জার ! খাবারপ্রেমীদের জন্য ইউটিউবের সবচেয়ে পছন্দের চ্যানেল ফুড রেঞ্জার। পৃথিবীর বিভিন্ন দেশে ঘুরেফিরে সেসব দেশের নিজস্ব খাবারগুলো খেয়ে ইউটিউব চ্যানেলের জন্য ভিডিও ধারণ করেন ট্রেভর জেমস। বিশ্বের কাছে তুলে ধরেন বিভিন্ন দেশের খাবার ও সংস্কৃতিগ‍ুলো। আর এজন্যই ট্রেভর জেমস তথা দ্য ফুড রেঞ্জার চ্যানেলের বাংলাদেশ ভ্রমণে আসার খবরটি বাঙালিদের জন্য গুরুত্বপূর্ণ ও আনন্দবহ।

ইউটিউবে ট্রেভর জেমসের The Food Ranger চ্যানেলটি একনজর ঘুরে আসলেই বুঝতে পারবেন কে এই ব্যক্তি, আর কেনোই বা তাকে নিয়ে ছারপোকা’র মত প্রতিষ্ঠিত একটি ম্যাগাজিনের এত বড় আর্টিকেল ! তার এই চ্যানেলে আমাদের প্রতিবেশী দেশ ভারত, নেপাল, ভুটান, মালয়েশিয়া থেকে শুরু করে প্রায় অর্ধশতাধিক দেশ ভ্রমণ ও সেসব দেশের খাবারগুলো নিয়ে ভিডিও রয়েছে।

ট্রেভর জেমস বাংলাদেশে আসছেন বাংলাদেশি বিখ্যাত খাবারগুলো খেয়ে দেখার জন্য। বাংলাদেশে ধারণ করা তার ভিডিওগুলোই ইউটিউবে বিশ্বের কাছে বাংলাদেশের সংস্কৃতি তুলে ধরবে। তাই আপনি যেটা করতে পারেন, সেটা হচ্ছে, ফুড রেঞ্জার চ্যানেলটির ভেরিফাইড ফেসবুক পেজে গিয়ে বাংলাদেশের বিখ্যাত খাবারগুলোর নাম ও রেস্তোরার ঠিকানা কমেন্ট করে বা ম্যাসেজে জানিয়ে আসতে পারেন। একই সাথে ট্রেভর জেমসকে বাংলাদেশে আসার উষ্ণ অভ্যর্থনাও জানাতে পারেন।

দ্য ফুড রেঞ্জার প্রতিষ্ঠাতা ট্রেভর জেমস এর পরিচয়

ট্রেভর জেমস, ইউটিউবে দ্য ফুড রেঞ্জার নামেই বিখ্যাত কানাডিয়ান এই ব্যক্তি। দেশ বিদেশে ভ্রমণ করে সেখানকার বিখ্যাত ও ট্রেডিশনাল খাবারগুলে‍া চেখে দেখার শখ নিয়েই উচ্চমাধ্যমিকের পর দুই বছর গ্যাপ দিয়েছিলেন তিনি। কঠোর পরিশ্রম করে নিজের শখ মিটিয়েছেন। গ্রাজুয়েশন কম্পলিট করেছেন। খাবারের স্বাদ নিতে নিতে একটা সময় তিনি অফিসিয়ালে চীনে চলে আসেন। চীনের পথে পথে ঘুরে স্ট্রীট ফুড গুলোর ভিডিওধারণ করে সেগুলো ইউটিউবে আপলে‍াড করার মাধ্যমেই বানিয়ে ‍নিয়েছেন বিরাট ফ্যানবেজ। বর্তমানে তার চ্যানেলটি (The Food Ranger) ইউটিউবের সবচেয়ে বিখ্যাত চ্যানেলগুলোর একটি। আর যদি খাবারের বিষয়ে আলাদা করে বলতে হয়, তাহলে ফুডলাভারদের সবচেয়ে পছন্দের দুটি চ্যানেল (Mark Wiens : Migrationology ‌এবং Trevor James : The Food Ranger) এর মধ্যে একটি হচ্ছে ট্রেভরের চ্যানেল।

Trevor James & Mark Wiens

Trevor James & Mark Wiens – The two famous Food Vlogger

ট্রেভর জেমসের এই পথচলার দীর্ঘদিনের সাথী টিং টিং (Ting Ting) -কেই তিনি বিয়ে কর‍ার সিদ্ধান্ত নিয়েছেন। ট্রেভর জেমসের ট্যুর চলাকালীন খাওয়‍া-দাওয়ার ভিডিওগুলো টিং নিজেই ক্যামেরায় ধারণ করেন। তাদের আলাদা কোনো ক্রু/টিম নেই। দুজন মিলেই ইউটিউবে গোটা বিশ্ব থেকে জোগাড় করে নিয়েছেন প্রায় ২৫ লক্ষ সাবস্ক্র‍াইবার, যারা প্রত্যেকেই আপনার আমার মত ফুডলাভার !

# English version :

The Food Ranger is coming to Bangladesh !

So the most exciting news for Bangladeshi food lovers is that, ‘Trevor James The Food Ranger’ is coming here within the next few days. The Food Ranger is the most viewed YouTube channel among all the food related channel. Trevor James travels to random countries so that he can discover various traditional food & make videos on that for his YouTube channel. And that’s why it’s an important news for Bangladeshis that Trevor James is coming to Bangladesh along with The Food Ranger channel.

Maybe you guys are astonishing why a renowned magazine like ‘Charpoka‘ is publishing an article about Trevor James. Well, you can go to his YouTube channel ‘The Food Ranger‘ to understand his level and achievement. He has already made food related videos on our neighbor countries like India, Nepal, Bhutan, Malaysia, Thailand and so on. He has traveled more than 50 countries all over the world.

He’s coming here to taste our traditional food and make videos on it. His videos will portrait our culture in front of the whole world. So it’s our duty to let Trevor know about our food easily. For that you can text or comment about our famous food and restaurant address on the official verified Facebook page of The Food Ranger. At the same time you can warmly welcome Trevor to our country.

Who is Trevor James / Food Ranger ?

Canadian food lover Trevor James is well known as Food Ranger. His hobby is to travel and taste various kinda food. For that he had a study gap of two years after higher secondary. After that he worked hard to fulfill his hobby as well as study also. In the mean time he stepped on China to taste their food. He start making videos on Chinese street food for YouTube and got a huge amount of fans across the world. And now his channel is one of the most popular channel on YouTube. [Mark Wiens (Migrationology) & Trevor James’s The Food Ranger are the top most viewed food related channel]

Trevor decided to marry his vlogging partner Ting Ting. You may wonder to know that every videos of Trevor James is captured by Ting herself. They don’t have any crews or team. They’ve earned more than 2.5 million subscribers from all over the world.

Tai Hao Le

error: Content is protected !!