২০১৮ ‍সালে বিশ্বের সবচেয়ে দামী কয়েকটি ফোন !

বিশ্বের সবচেয়ে দামী ফোন

বিশ্বের সবচেয়ে দামী ফোন বলতে আমরা সাধারণত আইফোনকেই বুঝি। আমাদের দেশে প্রচলিত এই ধারণাটি আসলে ঠিক নয়। এমন অনেক ফোন আছে, যেগুলোর দাম আইফোনের চেয়ে অনেক অনেক বেশি। চলুন এরকমই কিছু ফোন সম্পর্কে জেনে নেয়া যাক, যেগুলো ২০১৮ সালে অবস্থান করছে বিশ্বের সবচেয়ে দামী ফোনের তালিকায় !

১. FALCON Super Nova iPhone 6 Pink Diamond : এই ফোনটির বিশেষত্ব হচ্ছে এটি দেখতে গোলাকার। নাম পিংক ডায়মন্ড হলেও এটি হীর‍া দিয়ে মোড়া নয়। ফোনটির পেছনে রয়েছে খাঁটি সোনার বার। এই ফোনটির দাম ৪৮ মিলিয়ন ডলার ! বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় চারশ কোটি টাকার মত। লাক্সারীয়াস এ ফোনটি কেউ ন‍া কেনায় বাজার থেকে উঠিয়ে নেয়া হয়েছে।

FALCON Super Nova iPhone 6 Pink Diamond
FALCON Super Nova iPhone 6 Pink Diamond

২. Goldvish Le Million : এই ফোনটির ডিজাইন করেছে ওয়াচ এন্ড জুয়েলারি ডিজাইনার কোম্পানি। এই ফোনটি তৈরি ব্যবহার করা হয়েছে ১৮ ক্যারেট সোনা ও ২০ ক্যারেট হীর‍া। এই ফোনটির দাম ১.৩ মিলিয়ন ডলার। বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় ১০ কোটি টাকারও বেশি !

Goldvish Le Million
Goldvish Le Million

৩. Diamond Crypto Smartphone : ফোনটি তৈরি করা হয়েছে সলিড প্ল্যাটিনাম দিয়ে। হাইটেক টোকনোলজি ব্যবহার করে এই ফোন তৈরি করা হয়েছে। ফোনটি নির্মাণে আরো ব্যবহার করা হয়েছে ২.৫ প্রিন্সেস কাট হীরা। এই ফোনটির দামও ১.৩ মিলিয়ন ডলার। বাংলাদেশি টাকায় প্রায় ১০ কোটি টাকার মত !

৪. Gresso Luxor Las Vegas Jackpot : কালো ডায়মন্ড দিয়ে তৈরি হয়েছে এই ফোন। এর দাম ১০ মিলিয়ন ডলার। বাংলাদেশি টাকায় প্রায় ৮ কোটি ৩২ লাখ টাকা !

Gresso Luxor Las Vegas Jackpot
Gresso Luxor Las Vegas Jackpot

৫. Vertu Signature Cobra : বল‍া যায় এই ফোনটি বিশ্বের মধ্যে সবচেয়ে দামী ফোন। কারণ এটি এখন পর্যন্ত বাজারে সচল আছে। এই ফোনটিতে রয়েছে ৪০৯টি রুবি স্টোন। ফোনটির দাম ৩১০,০০০ ডলার। বাংলাদেশি মুদ্রায় প্রায় আড়াই কোটি টাকার মত…

Vertu Signature Cobra
Vertu Signature Cobra

৬. Black Diamond VIPN Smartphone : এই ফোনটিতেও রয়েছে ব্ল্যাক ডায়মন্ড। ফোনটির দাম প্রায় ৩০০,০০০ ডলার। বাংলাদেশি টাকায় প্রায় দুই কোটি চল্লিশ লাখের মত !

আইফোন এখন আর বিশ্বের সবচেয়ে দামী ফোন নয়। বর্তমান বাজারের আইফোন এখন লাখদুয়েক টাকার মধ্যেই পাওয়া যায়। তবে গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে বলা যায়, ভারচু সিগনেচার কোবরা স্মার্টফোনটিই এখন বিশ্বের সবচেয়ে দামী ফোন …

কিনবেন নাকি? একটা কিডনি বেচে দেন…

Comments

comments