বাংলাদেশি ক্রিকেটাররা ফুটবলে কে কোন দলের সাপোর্টার ?

কোন দলের সাপোর্টার

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকারা এবারের বিশ্বকাপে কে কোন দলকে সমর্থন দিচ্ছেন, তা নিয়ে আজকের ‘রাশিয়া বিশ্বকাপ বিশেষ আয়োজন’ !

১৯৩০ সালে বিশ্বব্যাপী পর্দা উঠে প্রথম ফুটবল বিশ্বকাপের। এরপর কেটে গেছে প্রায় ৮৮ বছর। আয়োজন হয়েছে ২০টি বিশ্বকাপের। চার বছর পর আসা এই প্রতিযোগিতা ফুটবলপিয়াসীদের মাসব্যাপী মন্ত্রমুগ্ধ করে রাখে। সম্প্রতি ২১তম বিশ্বকাপের পর্দা উঠেছে রাশিয়ায়। সাধারন মানুষদের তাদের প্রিয় দল নিয়ে উৎসাহের কমতি নেই। মূলত বাংলাদেশের অধিকাংশ মানুষই ব্রাজিল এবং আর্জেন্টিনা সাপোর্টার। জাতীয় দলের ক্রিকেটাররাও এর ব্যতিক্রম নয়।

আসুন জেনে নেওয়া যাক ফুটবল বিশ্বকাপে ক্রিকেটাররা কে কোন দলের সাপোর্টার এবং কেনো !

তামিম ইকবাল : তামিমের বাবা প্রয়াত ইকবাল খান ছিলেন ফুটবলার। বাবার মত ফুটবলের পথে হাঁটেননি তামিম। ব্রাজিল সাপোর্ট করেন পারিবারিক কারণে। তামিমের বাবা ব্রাজিলের সাপোর্টার ছিলেন। চাচারাও ব্রাজিলের সাপোর্টার। তাই স্বভাবতই তার সমর্থনও ব্রাজিলের দিকে। তবে শুধু পরিবারের জন্য নয়, ব্রাজিল-প্রীতির আরেকটা কারণও আছে। তামিম ব্রাজিলিয়ান ফুটবলার রোনালদোর অনেক বড় ভক্ত।

মাশরাফি বিন মর্তুজা : ওয়ানডে অধিনায়ক মাশরাফি দিয়েগো ম্যারাডোনার পাঁড় ভক্ত। সঙ্গত কারণেই বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের প্রিয় দল আর্জেন্টিনা। বিশ্বকাপে ল্যাটিন আমেরিকার দেশটিকেই সমর্থন করেন মাশরাফি।

সাকিব আল হাসান : বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান তিন গোল খাওয়া আর্জেন্টিনা’র সাপোর্টার। তাঁর প্রিয় ফুটবলার লিওনেল মেসি। মূলত মেসির কারনেই বিশ্বকাপে আলবেসেলেস্তেদের প্রতি সাকিবের সমর্থনটা তাই স্বাভাবিক।

মুশফিকুর রহিম : এবারের বিশ্বকাপে স্পেনের সমর্থক মুশফিক। ইউরোপীয় ফুটবলের ভক্ত মুশফিকুর রহিম। নেদারল্যান্ডস, স্পেনকে সমর্থন করেন তিনি। এবার বিশ্বকাপে নেই ডাচরা। তাই তার বিশেষ সমর্থন থাকবে স্পেনের প্রতি।

মাহমুদুল্লাহ রিয়াদ : মাহমুদুল্লাহ রিয়াদ আর্জেন্টিনার কঠোর সমর্থক। লিওনেল মেসির চরম ভক্ত তিনি যার জন্য আর্জেন্টিনার ৩য় বিশ্বকাপ দেখতে চান।

আব্দুর রাজ্জাক : বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক আর্জেন্টিনার অন্ধ ভক্ত। দীর্ঘদিন বড় কিছু না জিতলেও আর্জেন্টাইনদেরই রাজ্জাকের পছন্দ।

মুমিনুল হক : বাংলাদেশ দলের এই বাঁহাতি ব্যাটসম্যানের ছোটবেলা থেকেই প্রিয় দল আর্জেন্টিনা। বিশ্বকাপে লিওনেল মেসিদের সাপোর্টেই থাকবেন তিনি।

সৌম্য সরকার : ল্যাটিন আমেরিকার দেশ আর্জেন্টিনার সমর্থক সৌম্য সরকার। ম্যারাডোনা এবং মেসির কঠিন ভক্ত তিনি যার জন্য মাত্র দুইবার বিশ্বকাপ জিতলেও আর্জেন্টিনা সমর্থন করেন তিনি।

ইমরুল কায়েস : ব্রাজিল সমর্থন করেন ইমরুল কায়েস। ছোটবেলা খেলা দেখে ব্রাজিলের সমর্থক হয়েছেন তিনি। ইমরুল কায়েস ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমারের ভক্ত।

রুবেল হোসেন : রুবেল হোসেন ব্রাজিল সাপোর্টার। এবারের বিশ্বকাপে তাই তার অবস্থান ব্রাজিলের পতাকাতলেই!

এনামুল হক বিজয় : ওপেনার এনামুল হক বিজয় স্পেনের সমর্থক। তার বাবা ব্রাজিল সমর্থক হলেও পারিবারিক সূত্রে বাবার দলের নাম লেখাননি।

Comments

comments

SHARE