আইয়ুব বাচ্চুকে নিয়েও ট্রল !

কেবল আজ সকালেই লাখো কোটি ভক্তদের কাঁদিয়ে পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেলেন বাংলা ব্যান্ড সঙ্গীত জগতের কিংবদন্তী আইয়ুব বাচ্চু। মারা যাবার ঘন্টাখানেকের মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে তার মৃত্যুসংবাদ ভাইরাল হয়ে যায়। তবে এই সামাজিক যোগাযোগ মাধ্যম যে কেবল উপকারীই নয়, তাও প্রমাণ হয়ে গেলো আরো কয়েক ঘন্টার মধ্যেই !

আইয়ুব বাচ্চুর যেমন অগণিত ভক্ত আছে, তেমনি কিছু হেটার্সও আছে। সঙ্গীত তারকার মৃত্যুর এই শোকের দিনেও তারা তাদের নিকৃষ্টতা দেখাতে ছাড়েননি। ট্রল করতে উঠেপড়ে নেমেছেন আইয়ুব বাচ্চুকে নিয়ে !

বিভিন্ন ফেসবুক ট্রল পেজেই আইয়ুব বাচ্চুকে নিয়ে মিমস, ট্রল পোস্ট দিতে দেখা যায়। এবং সেখানে লাইকের চেয়ে হাহা রিয়েক্ট এর সংখ্যাই বেশি ! এবং দুঃখজনক বিষয়টি এই যে, আইয়ুব বাচ্চুর মৃত্যু সংবাদ নিয়ে বিভিন্ন ব্যক্তি ও পেজের পোস্টের কমেন্টেও দেখা গেছে, অনেকে তাকে নিয়ে সেখানে “হিউমার” এর নামে ঠাট্টাবিদ্রুপ করার চেষ্টা চালাচ্ছেন ! বর্তমানে ফেসবুকে মানুষকে অপদস্ত করে “হিউমার/সারকাজম” এর নামে চালিয়ে দেয়া যেনো এখন দুধভাত…

একটা মানুষ আমাদের ছেড়ে চলে গেলো, অথচ তা আমাদের নতুন প্রজন্মকে খুব একটা কাঁদালো না, খুব একটা ভাবালো না। হয়ত এ প্রজন্ম বুঝতেই পারেনি আইয়ুব বাচ্চু কত বড় একটি নক্ষত্র !

এই মানুষটার গান শুনেই আমরা পার করে দিয়েছিলাম আমাদের পুরো একটা শৈশব…

শ্রদ্ধা ও ভালোবাসা রইলো আইয়ুব বাচ্চুর জন্য। আর ধিক্কার রইলো তাদের জন্য, যারা আইয়ুব বাচ্চুর মূল্যায়ন করতে পারলোনা !

Comments

comments

SHARE