ডিলিট হওয়া ফেসবুক ম্যাসেজ ফিরে পাবার নিয়ম

ডিলিট হওয়া ফেসবুক ম্যাসেজ

খুব সহজেই রিকভার করে নিন আপনার ফেসবুক ম্যাসেঞ্জার থেকে ডিলিট হওয়া ফেসবুক ম্যাসেজ ! পড়ুন বিস্তারিত…

বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় ও বহুল ব্যবহৃত যোগাযোগ মাধ্যম হচ্ছে ‘ম্যাসেঞ্জার’। প্রতিনিয়ত আমরা বন্ধুবান্ধব কিংবা আত্মীয়, অনাত্মীয়ের সাথে বার্তালাপ, ছবি কিংবা ভিডিও ফাইল আদান-প্রদান, এমনকি কথা বলার জন্যেও এই অ্যাপসটি ব্যবহার করে থাকি।

অনেক সময় দুর্ঘটনা কিংবা ভুলবশত আমরা কিছু ম্যাসেজ ডিলিট করে ফেলি এবং পরে এই কৃতকর্মের জন্যে আফসোস করি। মজার ব্যাপার হচ্ছে, আমরা চাইলেই কিন্তু ম্যাসেঞ্জার থেকে ডিলিট হওয়া টেক্সট খুব সহজেই ফিরিয়ে আনকে পারি। অনেকেই এই পদ্ধতির কথা জানেনা বলেই আমার ধারনা। চলুন জেনে নেই কিভাবে ম্যাসেঞ্জার থেকে ডিলিট হওয়া ম্যাসেজ পুনরায় উদ্ধার করা যাবে…

ডিলিট হওয়া ফেসবুক ম্যাসেজ ফিরে পাবার নিয়ম

  • প্রথমেই আমাদের প্রয়োজন হবে ES File Explorer. প্লে-স্টোর থেকে খুব সহজেই এই অ্যাপসটা ইন্সটল করা যাবে।
  • ES File Explorer ইন্সটল করা হয়ে গেলে ওপেন করে Android ফোল্ডারে যেতে হবে, এবং সেখান থেকে Data ফোল্ডারে যেতে হবে।
  • এখানে আপনি আপনার ফোনের যাবতীয় অ্যাপসের ফোল্ডার দেখতে পাবেন। আপনি ওপেন করবেন com.facebook.orca. সেখানে আপনি Cache নামক ফোল্ডার পাবেন।
  • Cache ফোল্ডারের ভিতরে আপনি fb_temp নামের একটা ফোল্ডার পাবেন, যেখানে ফেইসবুক অ্যাপস আপনার আদান-প্রদান করা সব টেক্সট জমা করে রাখে।
  • এবার আপনার ফেসবুক আইডি থেকে লগআউট করে আবার লগিন করুন।
  • নতুন করে আবার আপনার ম্যাসেঞ্জার ওপেন করুন। ব্যাস, ফিরে এসেছে আপনার ডিলিট হওয়া ফেসবুক ম্যাসেজ ।

এক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ একটা বিষয় হচ্ছে, আপনাকে নিয়মিত আপনার টেক্সটগুলোর ব্যাকআপ রাখতে হবে। ব্যাকআপ না রাখলে কিন্তু ডিলিট হওয়া ফেসবুক ম্যাসেজ রিকভার করার এই পদ্ধতিটা কোনো কাজে আসবে না !

ফেসবুক পেজ ভেরিফিকেশন

ক্রিকেটার, মিডিয়া ব্যক্তিত্ব ও সরকার অনুমোদিত যেকোনো কোম্পানির ফেসবুক পেজ ভেরিফিকেশন সংক্রান্ত সাহায্যের জন্য ছারপোকা প্রজেক্টের পরিচালকের (Kazi Nipu) সাথে যোগাযোগ করুন। ভেরিফিকেশনের ক্ষেত্রে অবশ্যই আপনার তথ্য মন্ত্রনালয়ের অনুমোদন থাকতে হবে।

আরো পড়ুন :

Comments

comments

SHARE